1. admin@rmtvbangla.com : admin :
  2. sagorahamed619@gmail.com : Sagor Ahamed Milon : Sagor Ahamed Milon
শুক্রবার, ২৭ মে ২০২২, ১০:১৪ অপরাহ্ন

সখীপুরে ইউনানি মেডিকেল কলেজ কর্তৃক দিনব্যাপী ফ্রী মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

RM টিভি বাংলা
  • আপডেট সময় : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৫৬ বার পঠিত
 বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে বড়চওনা রোকেয়া সেলিম নগর ইউনানি মেডিকেল কলেজ আয়োজিত দিনব্যাপী ফ্রী মেডিক্যাল ক্যাম্প ও করোনা টিকাদানকারীদের রক্ত সংগ্রহ কর্মসূচির আয়োজন করা হয়। শুক্রবার ১০টা হতে নিজস্ব ক্যাম্পাস ছাড়াও বড়চওনা উচ্চ বিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসে পৃথক পৃথক কর্মসূচির আয়োজন করা হয়। এতে গবেষণা ভিত্তিক, করোনা ভাইরাসের এন্টিবডি পরীক্ষায় রক্ত সংগ্রহ , ব্যথার রোগীদের রক্ত পরীক্ষা করে, হাড় ক্ষয় ও আমবাত রোগ নির্নয়সহ রোগীদের মাঝে বিনামূল্যে ঔষধ দেওয়া হয়। বিশিষ্ট আয়ুর্বেদিক চিকিৎসক খান তাজুল আরেফিন রাসেল এ কর্মসূচির আয়োজন করেন।

কর্মসূচিতে বীর মুক্তিযোদ্ধা প্রফেসর সেলিম আল দীন,চিকিৎসা বিজ্ঞানী প্রফেসর শাহাবুদ্দিন কবির চৌধুরী, সাবেক ডিন, জীববিজ্ঞান অনুষদ, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. আবু সাইদ মো. মোসাদ্দেক, বিভাগীয় প্রধান, ফার্মাকোলজী বিভাগ, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতাল,সহযোগী অধ্যাপক ড. বাবুল আকতার, বিভাগীয় প্রধান, আয়ুর্বেদিক মেডিসিন বিভাগ, হামদর্দ বিশ্ববিদ্যালয়, সহকারী অধ্যাপক ডা. আব্দুল মান্নান, ইউনানি মেডিসিন বিভাগ, হামদর্দ বিশ্ববিদ্যালয়,ডা. মৌসুমি আক্তার,পিএইচডি গবেষক, বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন এর কেন্দ্রীয় সেক্রেটারি, ফিজিও ডা. মো. শাহাদত হোসেন, ডা. আব্দুল করিম,বিএএমএস সহ ৯ জন পিএইচডি গবেষক এতে অংশ নেন।

উক্ত কার্যক্রম পরিচলনার মূল দায়িত্ব পালন করেন বিশিষ্ট আয়ুর্বেদিক চিকিৎসক, বড়চওনা রোকেয়া সেলিম নগর ইউনানি আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এর প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল ডা. খান তাজুল আরেফিন রাসেল, বিএএমএস; এমপিএইচ।

এ ব্যাপারে আয়োজক ডা, খান তাজুল আরেফিন রাসেল বলেন, প্রায় ২০ বছর যাবত আয়ুর্বেদিক চিকিৎসা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করে বড়চওনা একটি আদর্শ আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠার জন্য তিনি সর্বচ্চ চেষ্টা করে যাচ্ছেন। এটি প্রতিষ্ঠিত হলে এ অঞ্চলের মানুষ বিশ্ববিদ্যালয়ের গবেষণার উপর ভিত্তি করে সঠিক আয়ুর্বেদিক চিকিৎসক তৈরি ও চিকিৎসা সেবা পাবেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা