1. admin@rmtvbangla.com : admin :
  2. sagorahamed619@gmail.com : Sagor Ahamed Milon : Sagor Ahamed Milon
শুক্রবার, ২৭ মে ২০২২, ১০:০৯ অপরাহ্ন

শ্রীপুরে হাসেম আলী বায়তুল আমান জামে মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত

RM টিভি বাংলা
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ মে, ২০২২
  • ৫২ বার পঠিত
সাগর আহামেদ মিলন:
” ও মোর রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ ”অবশেষে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এলো পবিত্র ঈদুল ফিতর। বাংলাদেশের কিছু কিছু স্হানে সৌদি আরবের সাথে মিল রেখে গতকাল ঈদুল ফিতর উদযাপন করলেও আজ সমগ্র বাংলাদেশ যথাযোগ্য ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করছে।
 আনন্দ ঘন পরিবেশে গাজীপুর শ্রীপুরেও পবিত্র ঈদুল ফিতর উদযাপন করেছে। আজ মঙ্গলবার  সকাল ৯ টায় গাজীপুর শ্রীপুরের কেওয়া পূর্বখণ্ড গ্রামের  হাসেম আলী বায়তুল আমান জামে মসজিদে ঈদের  জামাত অনুষ্ঠিত হয়।
এতে ইমামোতি করেন, হাফেজ নুরমোহাম্মদ রাসেল।পবিত্র ঈদুল ফিতরের নামাজে শতশত  ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন। নামাজ শেষে খুতবা পাঠ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। মোনাজাতে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন শতশত মুসল্লি। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়েছে।এছাড়া মোনাজাতে সব উম্মতে মোহাম্মদির জন্য গুনাহ মাফ চাওয়া হয়েছে। সব মৃত ব্যক্তির কবরের আজাব থেকে মুক্তির দোয়া করা হয়েছে। বাংলাদেশ সহ ফিলিস্তিনের উপর নির্যাতিতদের মুসলমানের জন্য দোয়া করেন এবং যে কোনো বিপদ থেকে দেশকে হেফাজতের জন্য প্রার্থনা করা হয়।
ঈদের নামাজ আদায় শেষে  শ্রীপর পৌর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান ওমেদ আলী আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করে বলেন,যারা সঠিক নিয়মে সিয়াম সাধনা করেছেন এবং রোজা পরবর্তী গুনাহমুক্ত জীবনযাপন করবেন ঈদুল ফিতর, আল্লাহর পক্ষ থেকে তাদের জন্য পুরস্কার।সকল মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলো পবিএ ঈদুল ফিতর। তিনি মুসল্লিদের গুনাহমুক্ত জীবনযাপনের আহ্বান জানান। আরও বেশি করে এবাদত বন্দেগির তাগাদা দেন। ধনী-গরীব সকলকে ঈদের আনন্দ ভাগাভাগি করার আহ্বান জানিয়ে বলেন,দেশবাসী ও গাজীপুরের সর্বস্তরের মানুষকে ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক।
নামাজ শেষে দীর্ঘ দুই বছর পর সবাই কোলাকুলিতে মেতে ওঠেন। করোনার পর এবার কোলাকুলি এবং হাতে হাত মেলাতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন মুসল্লিরা। তারা জানিয়েছেন, ঈদের নামাজের পর প্রধান আনন্দ কোলাকুলিতেই। এবার তারা সবার সঙ্গে সুন্দর মতো ঈদ উদযাপন করতে পেরে আনন্দিত।এদিকে শ্রীপুর উপজেলার বিভিন্ন মসজিদে ঈদের নামাজ আদায় করেন, কেওয়া পূর্ব খন্ড, উকিলবাড়ি জামে মসজিদ ও মোল্লাবাড়ি মোহাম্মাদিয়া জামে মসজিদ, ডাক্তার বাড়ি মসজিদ, এবং মাটির মসজিদ হাজ্বী ইউনুছ আলী জামে মসজিদ, আজগর আলী জামে মসজিদ, আরাফা দিয়া জামে মসজিদ সহ বিভিন্ন মসজিদে কয়েক ধাপে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা