1. admin@rmtvbangla.com : admin :
  2. sagorahamed619@gmail.com : Sagor Ahamed Milon : Sagor Ahamed Milon
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:০৯ অপরাহ্ন

শ্রীপুরে নিরাপদ খাদ্যে ভেজালের বিরুদ্ধে অভিযান

RM টিভি বাংলা
  • আপডেট সময় : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ১০৮ বার পঠিত
সাগর আহামেদ মিলন:
গাজীপুরের শ্রীপুরে খাদ্যে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করেছেন, শ্রীপুর পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক মােঃ জাকির হােসেন।
গাজীপুরের শ্রীপুরে গড়গড়িয়া মাষ্টার বাড়ী ও বেড়াইদের চালা এলাকায় বৃহস্পতিবার (১০ মার্চ)দুপুরে দই ,মিষ্টি তৈরির কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশ ও অনুমোদনহীন ভাবে পণ্য উৎপাদনের সময় দুটি কারখানায় অভিযান চালিয়ে দই,মিষ্টি, নারকেলের লাড্ডু প্রায় ২০ থেকে ২৫ হাজার টাকা সমমুল্যের খাদ্য জব্দের পর তাৎক্ষণিকভাবে সেগুলো ধ্বংস করা হয়।অভিযান পরিচালনার সময় আরও উপস্থিত ছিলেন,সহকর্মী আবু সাইদ ও রবিউল হাসান (অপু)।
বাজারে ভুক্তভোগী সাধারণ মানুষ তারা বলছেন,নকল ভেজালকারীদের দৌরাত্ম্য কিছুতেই থামছে না। সারা দেশে অবাধে বিক্রি হচ্ছে মানহীন পণ্য। এর ফলে আমরা (ক্রেতারা) যেমন প্রতারিত হচ্ছি, তেমনি হুমকিতে পড়ছে জনস্বাস্থ্য।
এ বিষয়ে শ্রীপুর পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক মােঃ জাকির হােসেন জানান,পৌরসভার গড়গড়িয়া মাষ্টার বাড়ী ফারুক ও বেড়াইদের চালা গ্রামে রুবেল।তারা বাসা ভাড়া নিয়ে নোংরা পরিবেশে দীর্ঘদিন ধরে,বিভিন্ন ধরনের দই, মিষ্টি, নারকেলের লাড্ডু বানিয়ে এসব পণ্য বাজারজাত করে আসছে।  দই,মিষ্টি এসব খাদ্য সবার প্রিয় হওয়ায় বাজারে ব্যাপক চাহিদা ও বিক্রিও হয় বেশি। এসব  খাদ্য পণ্য বিভিন্ন ক্যামিকেল দিয়ে তৈরি করা হয়,যা খেলে মানব দেহে ক্যান্সার সহ বিভিন্ন রােগের দেখা দিবে। এসব পণ্য তৈরি বা বাজারজাত করার কোন অনুমতি নাই।
শ্রীপুর পৌরসভায় নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে ভেজালবিরোধী এ ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা