1. admin@rmtvbangla.com : admin :
  2. sagorahamed619@gmail.com : Sagor Ahamed Milon : Sagor Ahamed Milon
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৩৬ পূর্বাহ্ন

নিয়োগ পরীক্ষা দিতে এসে জেলে গেল পরীক্ষার্থী

RM টিভি বাংলা
  • আপডেট সময় : শনিবার, ২১ মে, ২০২২
  • ৫২ বার পঠিত

নওগাঁয় প্রশ্নফাঁস চক্রের সদস্য মোঃ আব্দুল্লাহ আল মামুন নামের এক পরীক্ষার্থীকে আটকের পর এক মাসের কারাদণ্ড দিয়েছেন মোবাইল কোর্ট। শুক্রবার ২০মে অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় পরীক্ষার্থী ছিল সে। এনএসআই এর তথ্যের ভিত্তিতে তাকে আটক করে মোবাইল কোর্টের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাহারুল ইসলাম এ কারাদণ্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আব্দুল্লাহ আল মামুন জেলার পোরশা উপজেলার নিতপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মোঃ আব্দুর রাজ্জাকের ছেলে।

জানা যায়, শুক্রবার সকালে শহরের পৌরসভাধীন জনকল্যাণ মডেল উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরুর আগে জেলা এনএসআই নওগাঁর গোয়েন্দা শাখা গোপন সূত্রে জানতে পারে প্রশ্নফাঁস হবে এমন তথ্যে কেন্দ্রের আশেপাশে নজরদারি বাড়ায়। তারই ধারাবাহিকতায় প্রশ্নফাঁস চক্রের মূল হোতা মোঃ রায়হান মির্জা, তার স্ত্রী রেশমা পারভীন এবং সাদ্দাম হোসেন নামক একজন পরীক্ষার্থীর ভাইয়ের উপর নজরদারি অব্যাহত রাখে এনএসআই। একসময় ওই চক্রের মোঃ আব্দুল্লাহ আল মামুন নামে এক পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রের ২০১ নং কক্ষ থেকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, ২ টি সিম ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়। সে অসৎ উদ্দেশ্যে প্রশ্নফাঁস চক্রের অন্যান্য সদস্য হতে মোবাইলে এসএমএসের মাধ্যমে সরবরাহকৃত উত্তরপত্র দেখে উত্তর লেখার জন্য পরীক্ষা শুরুর আগে মোবাইলে নিয়ে হলে প্রবেশ করে। তবে তাকে আটক করা গেলেও চক্রের অন্যান্য সদস্যদের আটক করা সম্ভব হয়নি। আটক মামুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা -২০২০সহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের সক্রিয় সদস্য বলে এনএসআই নিশ্চিত করে।

পরবর্তীতে তার বিরুদ্ধে দণ্ডবিধি আইন ১৮৬০ এর ১৮৮ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে মোবাইল কোর্টের বিচারক উপরোক্ত রায় প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা