1. admin@rmtvbangla.com : admin :
  2. sagorahamed619@gmail.com : Sagor Ahamed Milon : Sagor Ahamed Milon
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:২১ অপরাহ্ন

গাজীপুরে তিন সংবাদকর্মী উপর হামলা ও প্রাণনাশের হুমকি

RM টিভি বাংলা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৭৮ বার পঠিত

গাজীপুর প্রতিনিধিঃ
গাজীপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলা ও হেনস্থার স্বীকার হয়েছেন তিন সাংবাদ কর্মী। শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের ইন্দ্রপুর বাজার এলাকায় এঘটনা ঘটে।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে রাথুরা মৌজাস্থিত রাথুরা বিটের অধিনন্থ এস এ ৫২৬ খতিয়ানের এস এ দাগ ৩১৫৬,এবং আর এস ১২৫৭৩ নং দাগের গ্যাজেট ভূক্ত বনের ‘জমি দখল করে ব্যবসায়িক উদ্দেশ্যে অবৈধ ভাবে আবাসিক ভবন নির্মাণ করছে, এমন সংবাদের ভিত্তিতে সরেজমিনে তথ্য সংগ্রহ করতে গেলে ভবনের মালিক সহ স্থানীয় দুষ্কৃতিকারীদের একটি দল দায়িত্বরত সাংবাদিকদের উপর হামলার চালায়।

এ ব্যাপারে শ্রীপুর থানায় এক সংবাদকর্মী বাদী হয়ে অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়,’স্বাধীন বাংলা’র প্রতিনিধি রোকুনুজ্জামান খান, ‘ভোরের ডাক ‘এর সংবাদদাতা রাসেল শেখ এবং গাজীপুর থেকে প্রকাশিত ‘বাংলাভূমি’ এর প্রতিনিধি সাদিকুর রহমান ঘটনাস্থলে গিয়ে এ বিষয়ে কথা বলতেই বিবাদী ‘সাত্তার মাঝি’ সহ অজ্ঞাত আরো ৮/১০ জন উত্তেজিত হয়ে বাকবিতণ্ডায় জড়িত হয়৷

কোন প্রকার কথা না শুনে লাঠি সোটা, দা ইত্যাদি দেশীয় অস্ত্র দিয়ে সাংবাদিকদের উপর হামলা চালায় এবং প্রাণহানি সহ বিভিন্ন হুমকি প্রদান করে। এলাকাবাসী তাদের চিৎকার চেচামেচি শুনে ঘটনাস্থল থেকে সাংবাদিকদের নিরাপদে স্থানে সরিয়ে নেন।হামলার স্বীকার সাংবাদিকরা জানান, অভিযুক্ত সাত্তার মাঝি (৪০) ইন্দ্রপুর গ্রামের সালাম এর পূত্র, তার সহযোগীরা তারই পরিবারে সদস্য। ওই জমিতে বনের আপত্তির কারনে সম্প্রতি বিভাগীয় বন কর্মকর্তার (ডিএফও) পরিদর্শনের তথ্যও জানাযায়। তারা আরো জানান এঘটনার ভিডিও সংরক্ষিত রয়েছে সংবাদ কর্মীদের কাছে।

তাছাড়া অভিযোগের পর শ্রীপুর থানার উপ-পুলিশ পরিদর্শক মিজান সহ ঘটনাস্থলে যাওয়ার পরেও বিবাদীর পরিবারের লোকজন হুমকি সহ অকথ্য ভাষায় গালিগালাজ ও বিভিন্ন অসামঞ্জস্যপূর্ণ বক্তব্য প্রদান করে।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভুইয়া জানান, এ ঘটনায় তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও বন কর্মকর্তা ও বন প্রহরীদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। অজ্ঞাত কারনে তাদের অনীহার ব্যাপারটিও পরিলক্ষিত হয়েছে বলে জানান হামলার স্বীকার সংবাদকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা