1. admin@rmtvbangla.com : admin :
  2. sagorahamed619@gmail.com : Sagor Ahamed Milon : Sagor Ahamed Milon
শুক্রবার, ২৭ মে ২০২২, ১০:৩৭ অপরাহ্ন

খিলগাঁওয়ে ভুয়া এনএসআই কর্মকর্তা গ্রেফতার

RM টিভি বাংলা
  • আপডেট সময় : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৩ বার পঠিত

গোয়েন্দা সংস্থায় খারাপ রিপোর্ট হয়েছে, আপনার গুরুতর ক্ষতি হবে। তবে তাকে টাকা দিলে সেসব ঠিক করে দেওয়া হবে।’ এভাবে ভয়ভীতি এবং বিভিন্ন সরকারি সংস্থায় চাকরি দেওয়ার নাম করে ভুক্তভোগীদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করতেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) কর্মকর্তা পরিচয় দেয়া সোমেল হোসেন মজুমদার। এভাবে তিনি শতাধিক লোকের সঙ্গে প্রতারণা করে ৫০ লাখের বেশি টাকা হাতিয়ে নেন।তাকে গ্রেফতারের পর এসব তথ্য বেরিয়ে এসেছে। বুধবার (৮ সেপ্টেম্বর) রাত পোনে ১১টার দিকে রাজধানীর খিলগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে র্যাব-৩। এ সময় তার কাছ থেকে একটি ওয়াকিটকি সেট জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে র্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রাণী দাস এসব তথ্য জানিয়েছেন।তিনি বলেন, ‘বেশ কিছু সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র্যাব জানতে পারে প্রতারক সোমেল হোসেন মজুমদার দীর্ঘদিন ধরে পূর্ব গোড়ান, খিলগাঁও ও আশপাশ এলাকায় এনএসআই কর্মকর্তা পরিচয় দিয়ে একাধিক লোকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে অর্থ আত্মসাৎ করে আসছেন। এই তথ্যের সত্যতা যাচাই ও আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য র্যাব-৩ এর একটি আভিযানিক দল বুধবার রাতে রাজধানীর খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে প্রতারক সোমেলকে গ্রেফতার করে।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এই কর্মকর্তা বলেন, ‘কেউ বিপদে পড়লে সোমেল এনএসআই কর্মকর্তার পরিচয় দিয়ে তাকে সাহায্য করার জন্য এগিয়ে আসতেন। তারপর বিভিন্ন অজুহাতে ভুক্তভোগীদের কাছ থেকে টাকা আদায় করতেন।এছাড়াও এনএসআই কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন লোকের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতেন সোমেল। এক পর্যায়ে তিনি তাদেরকে ভয় দেখাতেন যে, আপনার নামে গোয়েন্দা সংস্থায় খারাপ রিপোর্ট হয়েছে, আপনার গুরুতর ক্ষতি হবে। তবে তাকে টাকা দিলে তিনি সব ঠিক করে দিতে পারবেন। তাছাড়াও তিনি বিভিন্ন সরকারি সংস্থায় চাকরি দেওয়ার নাম করে ভুক্তভোগীদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করতেন। এভাবে তিনি শতাধিক লোকের সঙ্গে প্রতারণা করে ৫০ লাখের বেশি টাকা হাতিয়ে নেন।তার বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার বীণা রাণী দাস।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা