1. admin@rmtvbangla.com : admin :
  2. sagorahamed619@gmail.com : Sagor Ahamed Milon : Sagor Ahamed Milon
শুক্রবার, ২৭ মে ২০২২, ১০:২৮ অপরাহ্ন

এস এস সি ব্যাচ ২০১৪ এর উদ্যোগে পুনর্মিলনী,ইফতার ও দোয়া মাহফিল

RM টিভি বাংলা
  • আপডেট সময় : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
  • ১২৪ বার পঠিত

এস এম শামছুল হক:
প্রাণের প্রিয় বন্ধুর সঙ্গে আবার হবে দেখা। ফের ফিরে এল সেই আনন্দের দিন। তাইতো বিকেল হতেই মাস্টারবাড়ি চিলেকোঠা ক্যাফের দিকে ছুটেন আসেন এস এসসি ব্যাচ-২০১৪ এর প্রাক্তন শিক্ষার্থীরা। অনেকদিন পর সহপাঠীদের কাছে পেয়ে আনন্দে উদ্বেলিত সবাই। ‘আর একটিবার আয়রে সখা, প্রাণের মাঝে আয়…’ এই আহ্বানে জামিরদিয়া আব্দুল গণি মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের এস এসসি ব্যাচ ২০১৪ এর উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় স্কয়ার মাস্টারবাড়ি চিলেকোঠা ক্যাফে পুনর্মিলনী,ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
পুরানো সেই দিনের কথা ভুলবি কি রে হায়। ও সেই চোখে দেখা, প্রাণের কথা, সে কি ভোলা যায়…’। শুক্রবার সন্ধ্যায় মাস্টারবাড়ি চিলেকোঠা ক্যাফে সেই পুরনো দিনেরই স্মৃতিচারণ করলেন জামিরদিয়া আব্দুল গণি মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের এস এসসি ব্যাচ-২০১৪ এর প্রাক্তন শিক্ষার্থীরা।দীর্ঘদিন পর প্রিয় বন্ধুকে কাছে পেয়ে উৎসবে মেতে ওঠেন সবাই।
এস এসসি ব্যাচ ২০১৪ এর মেধাবী ছাত্র আরিফুল আসলাম আরিফ ও হুমায়ুন এর আহ্বানে এস এসসি ২০১৪ ব্যাচের সকল ছাত্ররা সাড়া দিয়ে এই পুনর্মিলনী,ইফতার ও দোয়া মাহফিল এর আয়োজন করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জামিরদিয়া আব্দুল গণি মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুখলেছুর রহমান বলেন,আজকের অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে সত্যিই আনন্দিত।এত বছর পরে তোমাদের একত্রে পাবো তা কোনদিন কল্পনাই করি নাই।আগামী দিনে তোমাদের অনুষ্ঠান আরও দীর্ঘ পরিসরে হবে সেই আশা করি।উক্ত অনুষ্ঠানে বিশেষ অথিতির বক্তব্যে জামিরদিয়া আব্দুল গণি মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী সিনিয়র শিক্ষক রমজান আলী বলেন,তোমাদের আজকের অনুষ্ঠানে একত্রে পেয়ে মনে হচ্ছে আমি আবার তোমাদের ক্লাসে এসে ক্লাস নিচ্ছি।আমি খুব আনন্দিত আজকের অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে।দোয়া করি তোমরা আরও ভালো কিছু করো,সকলেই প্রতিষ্ঠিত হও।এস এসসি ব্যাচ-২০১৪ এর মেধাবী ছাত্র আক্তার হোসেন বলেন, দীর্ঘ ৮ বছর পর সব বন্ধুরা একত্রিত হয়ে মনে হচ্ছে কৌশোরে হরিয়ে গেছি।

হুমায়ুন কবির বলেন, দীর্ঘদিন পর একত্রিত হয়ে মনে হচ্ছে আবার স্কুল জীবনে চলে এসেছি।যদি সবাই উপস্থিত হতো তাহলে আরও ভালো হতো।যারা উপস্থিত হতে পারে নাই তাদের খুব মিস করছি।
আরিফুল আসলাম আরিফ বলেন,আজকের আনন্দ ভাষায় প্রকাশ করা সম্ভব না।আসলেই আমি সত্যিই খুব আনন্দিত।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামিরদিয়া আব্দুল গণি মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী সিনিয়র শিক্ষক আবু সাইদ, সহকারী সিনিয়র শিক্ষক নুরুল হক,সহকারী শিক্ষক মোফাজ্জল হোসেন এবং এস এসসি ২০১৪ ব্যাচের ছাত্রবৃন্দ।সংক্ষিপ্ত আলোচনা শেষে উক্ত অনুষ্ঠানের পক্ষ থেকে দোয়া পরিবেশন করেন জামিরদিয়া আব্দুল গণি মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী সিনিয়র শিক্ষক আবু সাইদ। এসময় সকলের দীর্ঘায়ু কামনা করে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়।নানান বয়সের প্রাক্তনদের আবেগ যেন একটু বেশিই ছিল। খুনসুটিতেও কেউ কাউকে ছেড়ে দেননি। তাদের আবেগ-স্মৃতিচারণ-আড্ডা ছুঁয়ে যায় চিলেকোঠা ক্যাফে প্রাঙ্গণ। আর গানের সেই কলির মতোই ‘প্রাণ জুড়াবে তাই’ এর মতোই দীর্ঘদিনের পুরনো বন্ধু, সতীর্থ, শিক্ষক-শিক্ষার্থীদের পেয়ে প্রাণ জুড়িয়েই শেষ হয় পুনর্মিলনী অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা