সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:৩৪ পূর্বাহ্ন

আগস্টের ১১ দিনে হাসপাতালে ২৫৩৪ ডেঙ্গু রোগী

RM টিভি বাংলা ডেস্ক / ৬৭ বার পঠিত
আপডেট : বুধবার, ১১ আগস্ট, ২০২১, ১০:৫৪ অপরাহ্ণ

রাজধানীসহ দেশের বিভিন্ন সরকারি ও ও বেসরকারি হাসপাতালে সর্বশেষ ২৪ ঘণ্টায় ২১৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। নতুন রোগীদের মধ্যে ১৮৮ জন রাজধানীর এবং ২৫ জন বিভিন্ন জেলার হাসপাতালে ভর্তি হয়েছেন।নিয়ে সারাদেশের হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল ৯০৭ জনে। ভর্তি হওয়াদের মধ্যে ঢাকার হাসপাতালে ৮৪১ জন ও ঢাকার বাইরে ৬৬ জন চিকিৎসাধীন।

এদিকে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে বুধবার (১১ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট পাঁচ হাজার ১৯২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ২৬৩ জন রোগী।আক্রান্ত পাঁচ হাজার ১৯২ জনের মধ্যে চলতি আগস্ট মাসের প্রথম ১১ দিনে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৫৩৪ জন রোগী।বুধবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান থেকে এসব তথ্য জানা গেছে।

পরিসংখ্যানের তথ্যানুযায়ী- ২৪ ঘণ্টায় রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫০ জন ও বেসরকারি হাসপাতালে ১৩৮ জন ভর্তি হয়েছেন। ঢাকার বাইরে ২৫ জন রোগীর মধ্যে ঢাকা বিভাগে (ঢাকা জেলা ব্যতিত) ১৮ জন, ময়মনসিংহ তিনজন, চট্টগ্রাম দুইজন, রাজশাহী বিভাগে একজন ও খুলনা বিভাগে একজন ভর্তি হন।
চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং চলতি আগস্ট মাসের প্রথম ১১ দিনে দুই হাজার ৫৩৪ জন রোগী ভর্তি হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD